কলকাতা দেশ প্রথম পাতা

আজই ভারতে আসবে বন্দি ছেলে, বাবা-মাকে করতালি অভিবাদনে ভরিয়ে দিলেন বিমানযাত্রীরা

নিজস্ব সংবাদদাতা: তাঁদের মনের ভিতরে তখন খেলা করছে অদ্ভুত এক উত্তেজনা। একটু দুশ্চিন্তা, খানিক, ছটফট, খানিক স্বস্তি– সব মিলেমিশে একাকার। আর বাইরে তখন এখ বিমান ভর্তি মানুষ উঠে দাঁড়িয়েছেন। উঠে দাঁড়িয়ে, প্রবল করতালিতে স্বাগত জানাচ্ছেন তাঁদের। হবে না-ই বা কেন। তাঁরা যে ছেলেকে আনতে যাচ্ছেন! সেই ছেলে, যে শত্রুদেশের হাতে বন্দি থাকার পরে ফিরছে আজ। সেই ছেলে, যে ছেলেকে টিভির, মোবাইলের স্ক্রিনে দেখে সারা দেশ একসঙ্গে বলে উঠেছে, অভিনন্দন!ইতিমধ্যেই ছেলেকে ফিরিয়ে আনতে দিল্লিতে পৌঁছে গিয়েছেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের বাবা এয়ার মার্শাল এস বর্তমান ও মা শোভা বর্তমান। আজ শুক্রবার কার্যত উৎসবের আমেজেই দেশে স্বাগত জানানো হবে পাইলটকে। ওয়াঘা সীমান্তেও সাজো সাজো রব। অভিনন্দন আবেগে ভাসছে তামাম ভারতবাসী।

তবে সম্মান যে তাঁর বাবা-মায়েরও প্রাপ্য সে কথা ফের একবার মনে করালেন দেশবাসী।সম্প্রতি একটি ভিডিও স্যোশাল মিডিয়াতে পোস্ট করেন এক বিমানযাত্রী।যা ভাইরাল হয় মূহুর্তেই। ভিডিও-তে দেখা যাচ্ছে, বিমানে সহযাত্রীরা এদিন কার্যত উঠে দাঁড়িয়ে হাত তালি দিয়ে বিমানে স্বাগত জানালেন পাইলটের বাবা-মাকে। সঙ্গে ছিল শুভেচ্ছা বার্তাও। এতে স্বাভাবিকভাবেই খুশি  এস বর্তমান ও শোভা বর্তমানও। তাঁদের মুখের হাসিতেই মিলল প্রমান। 

ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান বুধবার গ্রেফতার হয়েছিলেন পাক সেনাদের হাতে। তাঁর মিগ-২১ গুলি করে নামিয়েছিল পাক সেনা। তার পরেই পাক গণমাধ্যমগুলির মাধ্যমে সামনে আসে অভিনন্দনের ভিডিও। অত্যন্ত ঠান্ডা মাথায়, সৌজন্যের সঙ্গে তাঁকে কথা বলতে দেখা যায় পাক সেনাদের সঙ্গে। সব রকম প্রয়োজনীয় সহায়তা করার পরে, অন্য কিছু প্রশ্নে তাঁকেই বলতে শোনা যায়, “সরি স্যার, আই অ্যাম নট সাপোজ়ড টু টেল ইউ দ্যাট।”

 

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।