কলকাতা প্রথম পাতা

আউটডোরের লাইনে দাঁড়িয়ে মৃত্যু রোগীর,এসএসকেএমে তুমুল উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি : এসএসকেএম হাসপাতালে নেফ্রোলজি বিভাগের সামনে লাইনে মৃত্যু হল এক প্রৌঢ়া। সেখানে দীর্ঘক্ষণ দাঁড়়িয়ে থাকতে থাকতেই অসুস্থ হয়ে পড়েন প্রৌঢ়া। তাঁকে ধরাধরি করে লাইন থেকে বার করে এনে শোয়ানো হয় চত্বরে।সেখানেই মৃত্যু হয় রোগী।

হাসপাতাল সূত্রে খবর, মৃতার নাম নন্দরানি দন্ডপত। বয়স ৫৫ বছর। রোগীর মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়িয়েছে হাসপাতালে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৭টা থেকে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকার কারণেই অসুস্থ হয়ে পড়েছিলেন রোগী। তার আরও জানিয়েছেন, বহুক্ষণ ধরেই ছটফট করছিলেন ওই রোগী । প্রসঙ্গত, ঠিক কী কারণে হঠাৎ এই দুর্ঘটনা তা জানা যায়নি এখনও। রোগীকে এমারজেন্সিতে নিয়ে গিয়ে পরবর্তীয় সমস্ত পদ্ধতি যেতে বলা হলেও ইতিমধ্যেই মৃত দেহ নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছে রোগীর ছেলে।  

আকস্মিক এই মৃত্যুকে কেন্দ্র করে এসএসকেম চত্ত্বেরে উত্তেজনা ছড়ায়। স্বাভাবিকভাবেই বহির্বিভাগের বিশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন 

ঘটনার পরই ক্ষোভে ফেটে পড়েন লোকজন। অভিযোগ ওঠে, অসুস্থ শরীরে এমন লাইনে দাঁড়িয়ে থাকতে হয় রোগীদের। আগেও অনেক বয়স্ক রোগী অসুস্থ হয়ে পড়েছেন। সব দেখেও কোনও ব্যবস্থা নেয় না হাসপাতাল কর্তৃপক্ষ।

বস্তুত, দূরদূরান্ত থেকে আসা রোগীদের লম্বা লাইনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে টিকিট কাটতে হয়। এই নিয়ে অভিযোগ দীর্ঘদিনের। রোগীদের কষ্ট কমাতে তাই দিনকয়েক আগেই রীতিমতো ঢাকঢোল পিটিয়ে ই-টিকিট ব্যবস্থা চালু হয়েছে এসএসকেএমে। রোগীরা কী অবস্থায় দাঁড়িয়ে রয়েছেন তাও খেয়াল করা হয় না। এই বিশৃঙ্খলা এড়াতে ই প্রেসক্রিপশনের ব্যবস্থা করা হলেও তকোনও সুরাহা হয়নি বলেই অভিযোগ রোগীদের। 

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।