দেশ প্রথম পাতা

অভিনন্দন নাম হলে পিৎজা ফ্রিতে! রেস্তরাঁর অফার নিয়ে শুরু সমালোচনা

নিজস্ব প্রতিনিধি : নাম অভিনন্দন হলেই ফ্রিতে পিৎজা পাবেন বিনামূল্যে। কি বিশ্বাস হচ্ছে না তো? সম্প্রতি এমনই একটি ঘোষণা করেছিল আমেরিকার এক নামজাদা পিৎজা রেস্তরাঁ সংস্থা।  

পাকিস্তানের বালাকোটে ভারতীয় বায়ুসেনার হামলায় জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠীর ঘাঁটি ধ্বংসের পরেই সীমান্তের ওপারে পাক সেনাদের হাতে বন্দি হন ভারতীয় বায়ু সেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। গত ১ মার্চ রাতে ৯টা ২০ মিনিট নাগাদ দেশে ফিরেছেন পাকসেনার হাতে বন্দি ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। দেশের মাটিতে পা রাখার পর থেকেই অভিনন্দন বর্তমানকে স্যালুট জানিয়েছে দেশবাসী। তাই দেশে ফেরার পর থেকেই অভিনন্দনের নামে সদ্যজাত শিশুদের নাম রাখা থেকে শুরু করে অভিনন্দনের মতো গোঁফ রাখা, জাতীয় নায়ককে নিয়ে আবেগ চলছেই। তার মধ্যেই এ বার যোগ হল পিৎজা হাটের এই নয়া অফার। যদিও এই নিয়ে বিপরীত প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে নেট দুনিয়ায়।

গত ৩ মার্চ পিৎজা হাটের তরফে একটি টুইট করে বলা হয়, জাতীয় নায়ককে সম্মান জানাতে ৪ মার্চ অবধি যে সব ব্যক্তিদের নাম অভিনন্দন, তাঁরা কেউ পিৎজা অর্ডার করলে সেই পিৎজার জন্য তাদের কোনও দাম লাগবে না। এই ঘোষণার পরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় পোস্টটি। অনেকেই এই অভিনব উপায়ে জন্য প্রশংসা করেন ওই সংস্থার।

কিন্তু অনেকে এই সংবেদনশীল ব্যাপারটি নিয়ে ব্যবসা করবার অভিযোগ তোলেন সংস্থাটির বিরুদ্ধে। কেউ কেউ এই সংক্রান্ত এসএমএস-ও পেয়েছিলেন বলে জানিয়েছেন। ওই মেসেজের স্ক্রিন শট নিয়ে ছবি পোস্ট করে কেউ কেউ লিখেছেন, “যাঁরা নিজেদের সদ্যোজাতদের নাম অভিনন্দন রেখেছেন, তাঁরা এখনই কাছের পিৎজা হাটে গিয়ে খোঁজ নিন।” অনেকে পাল্টা টুইট করে বলেন যে এই পিৎজা বরং বীর জওয়ানদের পরিবারকে দেওয়া হোক। এই নিয়ে ব্যাবসা বন্ধ করবার পরামর্শও দেয় অনেকে।  

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।